ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

টিকাকেন্দ্রে হেনস্তা, জাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ 

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১০:২২, ১১ এপ্রিল ২০২২

সাভারে টিকা নিতে গিয়ে কেন্দ্রের স্বেচ্ছাসেবকদের হাতে মারধর ও হেনস্তার শিকার হয়েছেন জাবির দুই শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

রোববার রাতে উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেট এলাকায় জাবি ফটকের সামনে অবস্থান নিয়ে আরিচামুখী সড়কে প্রায় ১ ঘণ্টা অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর হলের শতাধিক শিক্ষার্থী। 

এতে মহাসড়কের একটি লেনে প্রায় দুই কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে রাতেই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসানসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা ক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে কথা বললে তারা অবরোধ তুলে নেয়।

ভুক্তভোগী দুই শিক্ষার্থী হলেন দর্শন বিভাগের মো. ইমন এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের মো. মাজেদ। তারা বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের ৪৪তম ব্যাচের ছাত্র।

শিক্ষার্থীরা জানান, দুপুর ১টার দিকে জাবির দুইজন শিক্ষার্থী সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে লাইনে দাঁড়ান। এসময় টিকাদানের সময় শেষ হয়েছে জানিয়ে টিকাদান বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। পরে টিকাপ্রত্যাশী অনেকেই লাইন শেষ হওয়া পর্যন্ত টিকাদান কার্যক্রম চলমান রাখার অনুরোধ জানান। 

তবে স্বাস্থ্যকর্মীরা এতে অস্বীকৃতি জানালে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে দুই শিক্ষার্থীকে মারধর করে তারা। এরপর তাদেরকে আটক করে সাভার মডেল থানায় নিয়ে গেলেও সেখানে কোন মীমাংসা হয়নি। 

ওই দুই শিক্ষার্থী আহত অবস্থায় এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, ‘প্রাথমিকভাবে জানতে পেরেছি, ওই দুই শিক্ষার্থী জোর করে টিকা নিতে গেলে বাগবিতণ্ডা হয়। পরে স্বাস্থ্যকর্মীরা তাদের থানায় নিয়ে যান। বিষয়টি নিয়ে সাভার থানার ওসি ও দুই পক্ষের সঙ্গে কথা বলে প্রকৃত ঘটনা জানার চেষ্টা করছি।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ফিরোজ আল হাসান বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা অবগত হয়েছি। প্রশাসন এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবে।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি